September 19, 2024, 11:53 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

কক্সবাজারে অবৈধ জাল টাকার কারবারি গ্রেপ্তার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: আসন্ন রমজান ও ঈদউল ফিতর এর ব্যাস্ততম বাজারকে কেন্দ্র করে জাল টাকার অবৈধ চক্রের অন্যতম কারবারি রাসেল খান’কে কক্সবাজার জেলার সদর থানাধীন সমিতিপাড়া এলাকা থেকে ১,০০০ টাকার ৩০টি জাল নোট, নগদ ৫,১৫০ টাকা ও ০১টি মোবাইল’সহ র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার।

র‌্যাব এর প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদ ও তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন কক্সবাজার পৌরসভার ০১ নং ওয়ার্ড সমিতি পাড়া এলাকার গোলাম মোস্তফার টিনশেড ভাড়া বাসার একটি কক্ষে জাল টাকাসহ একজন লোক অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১০ মার্চ ২০২৪ তারিখ সকাল অনুমান ০৬.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে একজন জাল টাকার অন্যতম কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত জাল টাকার কারবারীর দেহ তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকার জালনোট, নগদ ৫,১৫০/- (পাঁচ হাজার একশত পঞ্চাশ) টাকা ও ০১টি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত জাল টাকার কারবারীর বিস্তারিত পরিচয় মোঃ রাসেল খান (২৫), পিতা-নুরুল আনোয়ার প্রকাশ লালু মাঝি, মাতা-খাদিজা বেগম, সাং-মধ্যম কুুতবদিয়া পাড়া (লালু মাঝির বাড়ী), ০১নং পৌর ওয়ার্ড, এ/পি-সমিতির পাড়া, ০১নং ওয়ার্ড, জনৈক গোলাম মোস্তফার টিনশেড ভাড়াবাসা, থানা-সদর, জেলা-কক্সবাজার।

আটককৃত রাসেল’কে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসন্ন রমজান এবং ঈদ-উল-ফিতর কে কেন্দ্র সংঘবদ্ধ চক্রের মাধ্যমে চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় জাল টাকার অবৈধ ব্যবসার মাধ্যমে মানুষের টাকা হাতিয়ে নেওয়াই তাদের মুল টার্গেট। রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে জাল টাকার নোট সংগ্রহ ও বাজারে ছেড়ে দেওয়ার লক্ষ্যে এই সংঘবদ্ধ চক্র সক্রিয় হয়েছে বলে জানা যায়। প্রতিটি এক হাজার টাকার জাল নোট সে ৫০০ টাকায় বিক্রি করে বলে জানায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com